Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped


                                                                                                                                                                       


সিটিজেন চার্টার
 

বাংলাদশে পরিসংখ্যান ব্যুরোর চাহিদা মোতাবেক তৃনমূল পর্যায় হতে বিভিন্ন তথ্য সংগ্রহ করে তা জেলা পরিসংখ্যান অফিস, জামালপুর সরবরাহ করা ও বিভিন্ন পর্যায়ের শুমারী ও জরীপ কার্য্য সমাধা করা হয়।

সিটিজেন চার্টার   

সিটিজেন’স চার্টার (সেবা প্রদান প্রতিশ্রুতি) এর কাঠামো

ক) নাগরিক সেবা                                                                                                                                              

ক্র.নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান

সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবী, ফোন ও ইমেইল)

জনসংখ্যা সংক্রান্ত তথ্য প্রদান

আবেদনপত্র প্রাপ্তির পর রেকর্ডভুক্ত করে আবেদনকারী-কে রেকর্ড ভুক্তের ইস্যু নম্বর প্রদান করা হয়। অত:পর আবেদনপত্র উপ-পরিচালক এর  নিকট পেশ করা হয়।

                   

নির্দেশিত হয়ে অফিস সহকারী যাচাই বাছাই করে নির্দিষ্ট ফরমেটে তথ্য উপস্থাপন করেন। উপ-পরিচালক এর অনুমোদন ও স্বাক্ষরের পর আবেদনকারীকে তথ্য প্রদান করা হয়।

* তথ্য অধিকার আইন ও বিধি অনুযায়ী তথ্য প্রাপ্তির নির্দিষ্ট আবেদন ফরম পূরণ করতে হয় এবং প্রয়োজনীয় অন্যান্য কাগজপত্র দাখিল করতে হয়।

                   

* তথ্যের আবেদন ফরম তথ্য কমিশনের ওয়েবসাইট হতে সংগ্রহ করতে হয়।

 

                   

বিনামূল্যে

                   

 

                   

(তবে সিডি/ডিস্কে সরবরাহের ক্ষেত্রে ডিস্ক/সিডির মূল্য নগদ পরিশোধ করতে হবে)

                   

 

 

                   

 

                   

 

                   

 

                   

১-৩দিন

                   

 

                 জয়শ্রী পাল                          উপ -পরিচালক (ভারপ্রাপ্ত)        অতি: দায়িত্ব,মাদারগঞ্জ,জামালপুর।মোবাইল নম্বর- 

০১৭৫০৮৩৬৩৪৪          

টেলিফোন নম্বর-

         ০৯৮১৬৩৩৪৭                     ddbbsjamalpur@gmail.com

অর্থনৈতিক শুমারির তথ্য প্রদান

কৃষি শুমারির তথ্য প্রদান

প্রতিবন্ধিতার তথ্য প্রদান

ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ও আদিবাসীদের তথ্য প্রদান

শিক্ষা প্রতিষ্ঠান সংক্রান্ত তথ্য প্রদান


খ) প্রাতিষ্ঠানিক সেবা                                                                                                                                                                                                                  

ক্র.নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান

সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবী, ফোন ও ইমেইল)

জনসংখ্যার প্রত্যয়ন পত্র প্রদান

আবেদনপত্র প্রাপ্তির পর রেকর্ডভুক্ত করে আবেদনকারী-কে রেকর্ড ভুক্তের ইস্যু নম্বর প্রদান করা হয়। অত:পর আবেদনপত্র উপ-পরিচালক এর  নিকট পেশ করা হয়।

                   

নির্দেশিত হয়ে পরিসংখ্যান তদন্তকারী যাচাই বাছাই করে নির্দিষ্ট ফরমেটে তথ্য উপস্থাপন করেন। উপ-পরিচালক এর অনুমোদন ও স্বাক্ষরের পর আবেদনকারীকে তথ্য প্রদান করা হয়।

* তথ্য অধিকার আইন ও বিধি অনুযায়ী তথ্য প্রাপ্তির নির্দিষ্ট আবেদন ফরম পূরণ করতে হয় এবং প্রয়োজনীয় অন্যান্য কাগজপত্র দাখিল করতে হয়।

                   

* তথ্যের আবেদন ফরম তথ্য কমিশনের ওয়েবসাইট হতে সংগ্রহ করতে হয়।

বিনামূল্যে

                   

 

                   

(তবে সিডি/ডিস্কে সরবরাহের ক্ষেত্রে ডিস্ক/সিডির মূল্য নগদ পরিশোধ করতে হবে)

                   

 

 

                   

 

                   

 

                   

 

                   

 

                   

 

                   

১-৩দিন

                   

 

 

               জয়শ্রী পাল                            উপ -পরিচালক (ভারপ্রাপ্ত)   অতি: দায়িত্ব,মাদারগঞ্জ,জামালপুর। 

মোবাইল নম্বর- 

০১৭৫০৮৩৬৩৪৪

টেলিফোন নম্বর-

         ০৯৮১৬৩৩৪৭                     ddbbsjamalpur@gmail.com


                   

                       

অর্থনৈতিক কর্মকাণ্ড সংক্রান্ত তথ্য প্রদান

পেশা সংক্রান্ত তথ্য প্রদান

কৃষি পরিসংখ্যানের তথ্য প্রদান

দারিদ্র্য পরিস্থিতির তথ্য প্রদান

শিক্ষা সংক্রান্ত তথ্য প্রদান

বাসস্থান ও অবকাঠামো সংক্রান্ত তথ্য প্রদান

NOC (অনাপত্তি সনদ) প্রদান

আবেদনপত্র প্রাপ্তির প্রেক্ষিতে যাচাই-বাছাই পূর্বক

পূরণকৃত NOC ফরম

বিনামূল্যে

 



গ) অভ্যন্তরীণ সেবা                                                                                                                                

ক্র. নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান

সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবী, ফোন ও ইমেইল)

জিপিএফ এর অগ্রীম মঞ্জুরি

আবেদনপত্র প্রাপ্তির প্রেক্ষিতে যাচাই-বাছাই পূর্বক

হিসাব শাখা কর্তৃক চাহিত প্রয়োজনীয় কাগজপত্রাদি

বিনামূল্যে

৩-৭ দিন

              

            জয়শ্রী পাল                               উপ -পরিচালক (ভারপ্রাপ্ত)         অতি: দায়িত্ব,মাদারগঞ্জ,জামালপুর। 

মোবাইল নম্বর- 

০১৭৫০৮৩৬৩৪৪টেলিফোন নম্বর-

         ০৯৮১৬৩৩৪৭                     ddbbsjamalpur@gmail.com


                   

                       

গৃহনির্মাণ অগ্রীম মঞ্জুরি

বিনামূল্যে

৩-৭ দিন

অর্জিত ছুটি মঞ্জুরী

বিনামূল্যে

৩-৭ দিন

শ্রান্তিবিনোদন ছুটি মঞ্জুরি

বিনামূল্যে

৩-৭ দিন

পিআরএল মঞ্জুর

বিনামূল্যে

৩-৭ দিন

পেনশন মঞ্জুর

বিনামূল্যে

৩-৭ দিন

দাপ্তরিক টেলিফোন সংযোগ মঞ্জুরি

 

বিনামূল্যে

৩-৭ দিন

NOC (অনাপত্তি সনদ) প্রদান

পূরণকৃত NOC ফরম

বিনামূল্যে

৩-৭ দিন